• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
সংসদ অধিবেশন চলবে ৯ মে পর্যন্ত রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহযোগিতা করবে থাইল্যান্ড : প্রধানমন্ত্রী নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর বাবু ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ- বিচার পেতে পুলিশ সদরদপ্তরে অভিযোগ ভুক্তভোগী নারীর মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা সাগরে ডুবে নিহত আট বাংলাদেশির মরদেহ ফিরছে আজ হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ৫ কেরানীগঞ্জে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার নির্বাচন অনুষ্ঠিত আইসিটি মামলা থেকে জামিন পেলেন আলোচিত ৫ সাংবাদিক বেনাপোলে বাস চাপায় সাইকেল আরোহী নিহত ঐতিহ্যবাহী বালিয়া মাদ্রাসার মুহতামিমের ভাবমূতি নষ্টের পায়তারা

খাদ্য কর্মকর্তা সিরাজুল ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

Reporter Name / ২০২ Time View
Update : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

নিজস্ব  প্রতিবেদক

অবৈধ সম্পদ অর্জন ও এর তথ্য গোপনের অভিযোগে খাদ্য অধিদপ্তরের সাবেক উপপরিচালক মো. সিরাজুল ইসলাম ও তার স্ত্রী মোস্তফা সুলতানার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করা হয়েছে।

বুধবার (২ আগস্ট) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক ।

প্রথম মামলায় আসামি করা হয়েছে সিরাজুল ইসলামকে। মামলার এজাহারে বলা হয়, আসামি সিরাজুল ইসলাম ১৯৮৭ সালে উপজেলা খাদ্য কর্মকর্তা হিসেবে যোগদান করেন এবং ২০২১ সালে অবসর গ্রহণ করেন। আসামির বিরুদ্ধে ১ কোটি ১২ লাখ ৩২ হাজার ৫৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

দ্বিতীয় মামলায় সিরাজুল ইসলামের পাশাপাশি তার স্ত্রীকেও আসামি করা হয়েছে। এ মামলার এজাহারে বলা হয়, দুদকের সম্পদের বিবরণীর নোটিশ দেওয়ার পর ২০১৯ সালের ২৭ অক্টোবর সম্পদ বিবরণী কমিশনে দাখিল করেন সিরাজুল ইসলামের স্ত্রী মোস্তফা সুলতানা।

যেখানে ১৩ লাখ ৩৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপন এবং ৪৬ লাখ ৭৬ হাজার ১৪৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতা করায় স্ত্রীকে প্রধান আসামি ও স্বামী সিরাজুল ইসলামকে সহযোগী আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা তৎসহ দণ্ডবিধির ১০৯ ধারায় মামলা দায়ের করা হয়।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category